কেরালায় উপনির্বাচনের ফল বিজেপিকে কেরালাবাসীর সতর্কবার্তা – বিজয়ন

কেরালায় উপনির্বাচনের ফল বিজেপিকে কেরালাবাসীর সতর্কবার্তা – বিজয়ন
i love mother    
ওয়েব ডেস্ক, পিপলস রিপোর্টার, ১৭ অক্টোবরঃ সম্প্রতি কেরালার বেঙ্গারা বিধানসভা আসনের উপনির্বাচনে বিজেপি চতুর্থ হয়েছে। তাদের প্রাপ্ত ভোটের সংখ্যাও ২০১৬ এর তুলনায় কমেছে ১,৩২৭।কেরালায় রাজনৈতিক হিংসার বিরুদ্ধে বিজেপি “জনরক্ষা পদযাত্রা”করার পরও এমন ফলাফল হতাশ করেছে সমর্থকদের।হতাশ বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্বও।
এই পরিস্থিতিতে কেরালার সিপিআই(এম) নেতৃত্ব বিজেপিকে আক্রমণ করার সুযোগ হাতছাড়া করতে চায়নি।সিপিআই(এম) পলিটব্যুরো সদস্য তথা কেরালার মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন বলেন- “সাম্প্রদায়িক মেরুকরণের জন্য বিজেপির সমস্ত নোংরা প্রচেষ্টা যে ব্যর্থ হয়েছে, এই উপনির্বাচনের ফলাফলই তাঁর প্রমাণ। বিজেপি শুধু চতুর্থ হয়নি, তাদের ভোটও কমেছে অনেক। এটা বিজেপিকে কেরালাবাসীর সতর্কবার্তা।”   বর্তমানে দিনে আনন্দের সাথে party
দিল্লীর সাংবাদিক ইউনিয়নের এক সেমিনারে বিজয়ন আরও বলেন- “বেঙ্গারাতে বিজেপির পদযাত্রা থেকে উস্কানিমূলক স্লোগান দেওয়া হয়েছিল।সারা কেরালাবাসী দেখেছে্ন বিজেপির এই বিদ্বেষমূলক প্রচার এবং মিলিতভাবে তার বিরোধিতা করেছেন।”  
যোগী আদিত্যনাথের কেরালাতে আসা সম্পর্কে বলেন –“যে রাজ্যের কৃষকরা ঋণের দায়ে আত্মহত্যা করছে, শিশুরা অক্সিজেনের অভাবে মারা যাচ্ছে- সেই রাজ্যের মুখ্যমন্ত্রী এসেছেন কেরালাবাসীকে উদ্ধার করতে!”
প্রসঙ্গত, সাম্প্রতিক উপনির্বাচনে বেঙ্গারা আসনটি ফের নিজেদের দখলে রেখেছে ইউডিএফ।ঘোষিত ফলাফল অনুসারে ইউডিএফ প্রার্থী কে এন এ খাদের ২৩,৩১০ ভোটে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী এলডিএফ-এর পি ভি বসিরকে পরাজিত করেন।নির্বাচনে ইউডিএফ জয়লাভ করলেও তাদের ভোট কমেছে ১৪,৭৪৭। অন্যদিকে পরাজিত হলেও এই নির্বাচনে ২০১৬-র নির্বাচনের অনুপাতে এলডিএফ নিজেদের ভোট বাড়িয়েছে অনেকটাই।২০১৬ তে যেখানে এল ডি এফ-এর প্রাপ্ত ভোট ছিলো ৩৪১২৪, তা এবার বেড়ে হয়েছে ৪১,৯১৭। 
              Prem Ratan Dhan Payo     local dence remix  Avijit Singha
এই নির্বাচনের ফলাফলে তৃতীয় স্থানে আছে এস  ডি পি আই। বিজেপি এই আসনে পেয়েছে চতুর্থ স্থান এবং তাদের প্রাপ্ত ভোট সংখ্যাও কমেছে।২০১৬ র অনুপাতে এবার বিজেপির ভোট কমেছে ১,৩২৭।এবার বিজেপির প্রাপ্ত ভোট মাত্র ৫,৭২৮।

Comments