তাজমহল ভারতীয় সংস্কৃতির কলঙ্ক , 'দেশদ্রোহীরা বানিয়েছে,

নিজস্ব প্রতিবেদন: যোগী সরকারের ট্যুরিজম বুকলেট থেকে আগেই ব্রাত্য হয়েছে, এবার তাজমহলের মাথায় কণ্টকাবৃত মুকুট পরিয়ে দিলেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। "দেশদ্রোহীরা তাজমহলবানিয়েছে। এই সৌধ ভারতীয় সংস্কৃতির কলঙ্ক", সঙ্গীত সোমের এই বক্তব্যেই তোলপাড় গোটা দেশ। "তাজমহল বানিয়েছেন শাজাহান, যিনি নিজের বাবাকেই কারাবন্দি করে রেখেছিলেন", এই মন্তব্যের সঙ্গেই বিজেপি বিধায়ক সোমের অভিমত, তাজমহলকে কোনও ভাবেই ভারতীয় সংস্কৃতিতে স্থান দেওয়া উচিত নয়। তবে 'অগ্নিকণ্ঠ' সঙ্গীতের এই বক্তব্যকে সমর্থন করেনি বিজেপি। তাজমহল নিয়ে বিধায়ক সোমের মত একান্তই তাঁর ব্যক্তিগত, এই মন্তব্যকে সমর্থন করে না বিজেপি, জানিয়েছেন ভারতীয় জনতা পার্টির মুখপাত্র অনীলা সিং     hindu traadition  Biltu Bhowmick - Joy Bobom vola hindu tradiation  
রবিবার মিরুতের সিসোলি গ্রামে একটি জনসভায় তাজমহল নিয়ে এমন বিস্ফোরক মন্তব্য রাখেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। এদিন নিজের বিস্ফোরিত বক্তব্যে মহম্মদ জহর বিশ্ববিদ্যালয়কে 'সন্ত্রাসীদের আঁতুড়ঘর' বলেও উল্লেখ করেন তিনি। 
বিজেপির এই নেতা এর আগেও নিজের বিতর্কিত বক্তব্যের জন্য বারে বারে খবরের শিরোনামে এসেছেন। এর আগে বহুবার তাঁর বিরুদ্ধে উস্কানি মূলক মন্তব্যে গোষ্ঠী সংষর্ষে মদত দেওয়ার অভিযোগও রয়েছে। উল্লেখ্য, মুজাফফরনগর সংঘর্ষে বিজেপির এই বিধায়ককে গ্রেফতারও করেছিল উত্তর প্রদেশের পুলিস।

Raju Patra মতে -  ভাবতেই লজ্জা হয় যে, আমাদের দেশে কেউ আছে, যে নিরক্ষর সমান মূর্খ। সে আবার মন্ত্রী, আমার মনে হয় সবার আগে এদের কে বাদ দেওয়া উচিত, যে মূর্খ দের হাতে আমদের সমাজ গড়ার ভার দেওয়া হয়েছে। এক দিকে ড্রিজিটাল ইন্ডিয়া বানানো স্বপন। এক দিকে ইতিহাস ছলনা, ছিঃছিঃ। ভারতে বুলেট ট্রেন কেউ দেখতে আসবে না।তাজমহল দেখতে আসবে।শিশু মারা গেছে কত খবর নিতে আসবে। সময় আছে নীজেদের দিকে দেখ, বস্ত্র হরণ হচ্ছে।গরুর হীসু পান করিলে লজ্জা নীবারন হয় না।



Comments