গুরুংকে খুনের চক্রান্ত করছে তৃণমূল, অভিযোগ দিলীপের


হরিপাল (হুগলি), ১৩ অক্টোবর : বিমল গুরুংকে প্রাণে মেরে ফেলার চক্রান্ত করছে তৃণমূল। আর সেই কারণেই গুলি চালানো হয়েছে।পাহাড়ে মোর্চা সমর্থক ও পুলিশের মধ্যে গুলির লড়াই চলার প্রসঙ্গে আজ হুগলির হরিপালে একথা বলেন BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপবাবু বলেন, “মোর্চা সমর্থকদের মেরে পাহাড়ে তৃণমূল কর্মী সংখ্যা বাড়ানোর চেষ্টা করছে। আর সেই কারণেই বিমল গুরুংকে প্রাণে মেরে দেওয়ার টার্গেট করা হয়েছে। তাঁকে যেহেতু বাগে আনা যাচ্ছে না তাই শেষ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই জন্যই গুলি চালানো হয়েছে।

তল্লাশি চালানোর প্রসঙ্গে বলেন, “গুরুং কোথায় রয়েছে তা কেউ জানে না। উনি সিকিমে  গিয়েছিলেন বলে পুলিশ সেখানে গিয়ে এনকাউন্টার করেছে। তাঁকে মেরে শেষ করার জন্যই বার বার আক্রমণ করা হচ্ছে।” 

আরও বলেন, “গুরুং থাকলে পাহাড়ে একাধিপত্য স্থাপন করা যাচ্ছে না। আর সেই কারণেই সরকারের যোজনাতেই এসব হচ্ছে। গুরুংকে হত্যা করার জন্য চক্রান্ত করা হচ্ছে। তবে পাহাড়ে যদি গুরুং আবার বেরিয়ে আসে তাহলে স্থানীয় বাসিন্দারা ফের তাঁর সঙ্গেই যাবেন। আর তাই তিনি যাতে আসতে না পারেন সে ব্যবস্থাই করছে সরকার। তাঁকে খুন করার চক্রান্ত করা হচ্ছে। এর ফলেই গুলির লড়াই চলছে। এসব বন্ধ না হলে পাহাড়ে শান্তি আসবে না।

বিমল গুরুঙের খোঁজে বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে পুলিশ। এর মধ্যেই গতকাল গুরুঙের তাকভারে আসার কথা গোপন সূত্রে জানতে পারে তারা। সেই মতোই নিম্বু বস্তি ও তার আশপাশের জঙ্গলে তল্লাশি শুরু হয়। এদিকে পুলিশি অভিযানের খবর পেয়েই গুলি চালাতে শুরু করে মোর্চা সমর্থকরা। সেই গুলির লড়াইয়ে SI অমিতাভ মালিকের মৃত্যু হয়। পাশাপাশি মোর্চা সমর্থকেরও মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

 down

Comments