দেশে রোহিঙ্গা অনুপ্রবেশ রুখতে কড়া নির্দেশ পেল বিএসএফ

দেশে রোহিঙ্গা অনুপ্রবেশ রুখতে কড়া নির্দেশ পেল বিএসএফ

নয়াদিল্লি: রোহিঙ্গারা যাতে দেশে ঢুকতে না পারে তার জন্য সতর্ক করা হল বিএসএফকে। ৮৫৬ কিলোমিটার দীর্ঘ বাংলাদেশ সীমান্ত দিয়ে রোহিঙ্গাদের অনুপ্রবেশের সম্ভাবনা একেবারেই উড়িয়ে দিচ্ছে না কেন্দ্রীয় সরকার।
ত্রিপুরা সীমান্তে বিএসএফ জওয়ানদের সতর্ক করে দেওয়া হল। বিএসএফ-এর আইজি (ত্রিপুরা সীমান্ত) এস আর ওঝা বলেছেন, ‘অতীতে বাংলাদেশ থেকে রোহিঙ্গারা ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেছেন। তাই ভবিষ্যতেও রোহিঙ্গাদের অনুপ্রবেশের চেষ্টার আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। বাংলাদেশে বহু রোহিঙ্গা আশ্রয় নিয়েছেন। তাই আমরা রোহিঙ্গাদের অনুপ্রবেশের চেষ্টা রোখার জন্য সীমান্তে মোতায়েন থাকা জওয়ানদের সতর্ক করে দিয়েছি। ‘
সম্প্রতি মায়ানমারের রাখাইন প্রদেশে সংঘর্ষ চরম আকার ধারণ করায় হাজার হাজার রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। তাঁদের মধ্যে অনেকে আবার ভারতেও আশ্রয় নিয়েছেন। তাঁদের ফেরত পাঠানো নিয়ে সুপ্রিম কোর্টে মামলা চলছে। তবে বিএসএফ-এর আইজি বলেছেন, একজনও রোহিঙ্গা ত্রিপুরায় অনুপ্রবেশ করেননি।
এদিকে, সীমান্তে যে জওয়ানরা শহিদ হয়েছেন, তাঁদের সম্মানে হাফ ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আয়োজন করছে বিএসএফ। ত্রিপুরার বিশিষ্ট ক্রীড়াবিদদের পাশাপাশি সমাজের বিভিন্ন স্তরের বিখ্যাত লোকজন এই দৌড় প্রতিযোগিতায় সামিল হবেন বলে জানিয়েছেন বিএসএফ-এর আইজি।

Comments